Style Options
Admission is going on, Contact No: 01738268881 Click Here For Deatils  |  

Academics

প্রতিষ্ঠা : ১৯৯৮ খ্রিঃ
নামঃ শহীদ আকবর আলী মহিলা কলেজ
আধুনিক বিশ্বের ৪৮ টি উন্নয়নশীল দেশের মধ্যে বাংলাদেশ ১১তম। কৃষি প্রধান বাংলাদেশের অগ্রগ্রতি ও উন্নয়নের স্বার্থেই কৃষিক্ষেত্রে সর্বাধুনিক জ্ঞান বিজ্ঞান ও প্রযুক্তি পরিকল্পিত প্রয়োগ ও প্রসার নিশ্চিত করা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় অপরিচার্য। বিজ্ঞান ও প্রযুক্তির এ বিশ্বে এবং বৈপ্লবিক পরিবর্তনের এ যুগে কৃষি নির্ভর বাংলাদেশের সীমান্তবর্তী উত্তর জনপদের মনোরম, শান্ত ও প্রাকৃতিক পরিবেশে কৃষি বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা এবং গবেষনা ক্ষেত্রে তথা সমগ্র দেশবাসীর ভালবাসায় লালিত একটি স্বপ্নের বাস্তবায়ন হলো শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ(শআবিপ্রক)। সবুজ শ্যামল ও গ্রামীন পরিমন্ডলে প্রায় ২০ একর এলাকা নিয়ে গড়ে ওঠেছে এ কলেজ চত্তর। হাটি হাটি পা পা করে গড়ে ওঠা এ ইতিহাস।
বাংলাদেশের আধুনিক কৃষি শিক্ষার বিকাশ ও উত্তরবঙ্গের কৃষিতে স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে অগ্রদ্রুত শহীদ আকবর আলী এর নামানুসারে উক্ত কলেজটি অনার্স শাখায় প্রথম বারের মত এগ্রিকালচার, সিএসই ও বিবিএ সহ মোট ৩টি অনুষদে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। কলেজের কার্যক্রমকে গতিশীল করার জন্য প্রথম ও প্রতিষ্ঠাতা হিসাবে আমরা পেয়েছি অনন্য সাধারণ মেধার অধিকারী।
অবস্থান :
ঠাকুরগাঁও থেকে মাত্র ২২ কিলোমিটার পশ্চিমে দৃষ্টিনন্দন ক্যাম্পাসটি অবস্থিত।

যাতায়াত ব্যবস্থা :
রাজধানী ঢাকা থেকে প্রায় ৫২০ কিলোমিটার দুরে অবস্থিত হলেও বাস, ট্রেন ও বিমান যোগে রাজধানীর সাথে এর রয়েছে অত্যন্ত সুন্দর যাতায়াত ব্যবস্থা।
ভৈৗত সুবিধে :
কলেজের এ সুন্দর চত্তরে আছে ০৫ একাডেমিক ও ০১টি প্রশাসনিক ভবন, নির্মানাধীন ২০০ আসন বিশিষ্ট ১টি হল, এক হাজারেরও বেশি বইসহ অত্যাধুনিক লাইব্রেরী। ছাত্র-শিক্ষকদের মধ্যে সোহার্দপূর্ণ সংযোগের লক্ষ্যে রয়েছে ছাত্র-শিক্ষক কেন্দ্র। খেলার মাঠ, একটি শহীদ মিনার ও রয়েছে নিজস্ব পরিবহন। অধিকন্তু দুস্প্রাপ্য গাছ-গাছালির  এক বিশাল ও ইর্ষণীয় সংগ্রহ নিয়ে গড়ে ওঠেছে ক্যাম্পাসের শ্যামল ও প্রাকৃতি পরিবেশ।

জনবল :
অধ্যক্ষ মহোদয়ের সুযোগ্য নেতৃত্বে বর্তমানে ৫৩ জন শিক্ষক, ৩১ জন কর্মকর্তা ও কর্মচারী এ প্রতিষ্ঠান আন্তর্জাতিক মানের একটি কলেজে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।